H2

Sponsors

রাতে শোয়ার আগে সারাদিনের কাজের মূল্যায়ন ও সংকল্প (Think before sleep)

আজকের দিনটা খুব ভালো ছিল।

আজকে আমি যা যা করেছি সব টা ভেবে করেছি এবং উচিত করেছি।

আমি খুব শান্তভাবে এবং ঠান্ডা মাথায় চিন্তা করে বলছি আজকে আমি উপযুক্ত পদক্ষেপ নিয়েছি যা আজকের দিনটা কে অনেক সুন্দর করে তুলেছে আমার জন্য।

আজকের দিনটা গতকালের থেকে অনেক ভাল ছিল এবং আগামী দিন আরো ভালো আসছে এটা আমার বিশ্বাস।

গতকাল যা যা কাজ করেছিলাম, আজকে তার থেকে একদম নতুন কিছু করেছি। এবং সম্পূর্ণ বুদ্ধি দিয়ে, যুক্তি দিয়ে, বিচার করে তা করেছি। আর সেটা আমার পক্ষে গেছে কারণ আমি সত্য এবং নিষ্ঠার পক্ষে ছিলাম।

তাই আমার ভবিষ্যৎ আরও উজ্জ্বল হবে।

এই কাজের সম্পূর্ণ শক্তি আমি পেয়েছি এই পুরো বিশ্বব্রহ্মাণ্ড থেকে।

মহান ঈশ্বর আমাকে সেই শক্তি দিয়েছেন, সেই বুদ্ধি দিয়েছেন, সেই পরিকল্পনা করার ক্ষমতা দিয়েছেন। তাই আমি সেই কাজ করতে পেরেছি।

আগামী দিন আমি আরো যুক্তি দিয়ে বুদ্ধি দিয়ে বিচার করে আরো উন্নততর পদ্ধতিতে কাজ করব, যা আমার আমার পরিবেশ এবং দশের উপকার করবে।

প্রতিনিয়ত ঈশ্বর আমাকে সঠিক পথ বেছে নিতে সাহায্য করছেন এবং আলোর দিশা দেখাচ্ছেন।



কিছু গুরুত্বপূর্ণ বিষয় :


এন্ডোস্কোপির প্রয়োজনীয়তা, খরচ, সময় ও অন্যান্য বিষয়ে জানুন


মাথার সিটি স্ক্যান এর প্রয়োজনীয়তা


লিভার ফাংশন টেস্ট এর প্রয়োজনীয়তা, খরচ এবং অন্যান্য বিষয়


সিটি স্ক্যান এবং এমআরআই এর পার্থক্য


পি ই টি স্ক্যান করার প্রয়োজন, পদ্ধতি, খরচ, সময় এবং অন্যান্য



তাইতো আমি যত অশান্তি, দুশ্চিন্তা, দুর্ভাবনাদের পেছনে ফেলে মুক্তির পথে এগিয়ে যাচ্ছি। আর যত অন্ধকার আমার ভেতরে রয়েছে, তাদেরকে মুক্ত করে দিচ্ছি।

সমস্ত ব্রহ্মান্ড কে আমি আমার দেহের মধ্যে আবদ্ধ করছি, যুক্ত করছি।

আমার সম্পূর্ণ বিশ্বাস, আজকে যা যা প্রতিবন্ধকতা আমার জীবনে রয়েছে। যারা আমাকে কষ্ট দিচ্ছে প্রতিনিয়ত। বাধ্য করছে আরো কঠিন পদক্ষেপ নিতে। তারাই একদিন আমাকে কাঁধ চাপড়ে বলবে, আমরা ছিলাম বলেই তুই আজ সঠিক পথ বেছে নিতে পেরেছিস। আমরা কষ্ট দিয়েছিলাম বলেই তুই সঠিক ভাবে এগিয়েছিস। নিজেকে কঠিন করেছিস লোহার মত। প্রশস্থ করেছিস করেছিস তোর ভাবনা চিন্তাদের। আর এই জন্যই আজকের চলার পথ সুদৃঢ় হয়েছে।

আমি যে নিশ্বাস ত্যাগ করছি তার সাথে আমার ভেতরের যত অন্ধকার, যত অসচ্ছ চিন্তাধারা, তাদেরকে আমি মুক্ত করে দিচ্ছি।

এর পরিবর্তে আমি সততা, পরিপূর্ণতা, আত্মবিশ্বাস এবং সম্পূর্ণভাবে উদ্যমের সাথে এগিয়ে যাওয়ার ক্ষমতা কে গ্রহণ করছি। যা আমাকে পূর্ণ করছে এবং আমার ভবিষ্যতের পথকে উজ্জ্বল দিশা দেখাচ্ছে।

প্রতিনিয়ত আমি নিজেকে জানার চেষ্টায় লেগে রয়েছি। আমি নিজেকে ততটা জানিনা এখনও যতটা জানলে একজন পরিপূর্ণ মানুষ হওয়া সম্ভব।

আসলে নিজেকে জানা সবচেয়ে বড় কঠিন কাজ। নিজেকে সঠিকভাবে জানলেই আমি অন্য কেউ জানার ক্ষমতা অর্জন করতে পারবো।

নিজের সঙ্গে কথা বলতে, নিজের সঙ্গে সময় কাটাতে আমার ভালো লাগে এবং তার মাধ্যমে আমি নিজেকে আরও বেশি করে জানার চেষ্টা করি। নিজেকে জানলেই আমি বিশ্বব্রহ্মাণ্ড কে আরো বেশি করে বুঝতে পারব।

আমি জানি পৃথিবীতে অধিকাংশ সম্পর্ক ভুল বোঝাবুঝির কারণে ভেঙে যায়। তাই আমার যত প্রিয় স্বজন, বন্ধু বান্ধব আছেন, সবার প্রতি আমার অবিশ্বাস, ভুল ভাবনা ইত্যাদি সবকিছু আমি ত্যাগ করছি। সবার সাথে আমি সুস্থভাবে জুড়ে থাকার কামনা করছি।

এভাবে আমরা অটুট বন্ধনে আবদ্ধ হবো এবং কোনদিন আমাদের সম্পর্কের মাঝে কোন রকমের অবিশ্বাস বা অন্ধকার ফিরে আসবে না, এটুকু আমার বিশ্বাস।

জীবনের প্রত্যেকটা মুহূর্তে স্বপ্ন আমাদেরকে বাঁচিয়ে রাখে। আর সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে আমরা প্রগতির উদ্দেশ্য নিয়ে এগিয়ে যাই। তাই আমারও একটি স্বপ্ন আছে আর সেই স্বপ্নকে পরিপূর্ণ করার উদ্দেশ্যে আমি কালকে কি করব তা এখনই ঠিক করে ফেলেছি। সেই কর্ম কে সম্পন্ন করার জন্য আমি দৃঢ় প্রতিজ্ঞ ও দৃঢ় সংকল্প। আর সেই কাজের মাধ্যমে আমার প্রিয়জনদের এবং সংসারের সকল মানুষের ভালো হবেই।

আমি যখন ঈশ্বরের কাছে প্রার্থনা করব তখন শুধু নিজের জন্য নয়, সবার জন্য প্রার্থনা করব। সেই প্রার্থনা ঈশ্বরের কাছে পৌঁছাবে এবং আমি একজন শুভচিন্তক হিসেবে পরিগণিত হব তার সামনে। এই পূণ্য অর্জন আমার ভবিষ্যতকে আরো সুদৃঢ় করবে।



কিছু গুরুত্বপূর্ণ বিষয় :













জীবন শুধু অর্থ, সম্মান, যশ অর্জনের জন্যই নয়। পূণ্য অর্জনের সুযোগও করে দেয় আর সেই সুযোগ আমরা এই ভাবে গ্রহণ করতে পারি। তাই আমি একমুহুর্ত এই সুযোগ চলে যেতে দেবো না। আমি শুধু নিজের জন্য বাঁচব না। আমি সবার জন্য বাঁচব। সবাই আমার থেকে উপকৃত হবেন। সবাই আমাকে শুভচিন্তক হিসেবে, ভাল মানুষ হিসেবে চিনবে।

সারাদিনের সমস্ত কাজের সঠিক মূল্যায়ন করে, শুভ চিন্তা করে এবং ভবিষ্যতের জন্য সঠিক ভাবনা করে আমি শুতে চলেছি। আমি যা করেছি তা ভালই করেছি। আরও ভালো করতে হবে সেই পরিকল্পনা করে আমি কালকের দিন ঠিক করেছি। কালকে কি কি করব কি কি করলে আমার এবং আমার পারিপার্শ্বিক প্রত্যেকটা মানুষের উপকার হবে সেই চিন্তা করে আমি শুতে চলেছি।

ঠিক প্রাতঃকালে আমি সঠিক ভাবনা ও কর্ম প্রকল্পের সাথে নিয়েই ঘুম থেকে জেগে উঠব এবং প্রকৃত কাজে নিমগ্ন হব। এটাই আমার আজকের দিনের অন্তিম সময়ের সংকল্প।


যদি আজকের আলোচনা থেকে আপনার কিছুমাত্র উপকার হয় তবে অবশ্যই প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমরা এখন ইউটিউবে আছি, সার্চ করুন SACHETAN JIBAN
 
এছাড়াও অন্যান্য সোশ্যাল মিডিয়াতেও সচেতন জীবনকে পেয়ে যাবেন আপনার সুস্বাস্থ্য ও সচেতনতার প্রয়োজনে।

কিছু সাস্থ্যকর ও ভালো মানের প্রোডাক্ট আপনার অপেক্ষায় , এখানে ক্লিক করে দেখে নিন


বি: দ্রঃ এই লেখাটি কেবল সাস্থ্য সুরক্ষার তথ্য সরবরাহ করে মাত্র। এটি কোনওভাবেই যোগ্য চিকিৎসার মতামতের বিকল্প নয়। আরও তথ্যের জন্য সর্বদা বিশেষজ্ঞ বা আপনার নিজস্ব চিকিৎসকের সাথে পরামর্শ করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

H2